Saturday, October 25, 2014

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল রোববার

শুক্রবার ২৫ অক্টোবর সারা দেশে একযোগে অনুষ্ঠিত হয় মেডিকেলের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা। ২৩ কেন্দ্রের ৩৫টি ভেন্যুতে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ফল প্রকাশ করা হবে রোববার।
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করতে এসে কলা ভবনের মূল ফটকে মোহাম্মদ নাসিম সাংবাদিকদের বলেন, পরীক্ষা অত্যন্ত সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। জালিয়াতি ঠেকাতে তিন দিন আগেই কোচিং সেন্টারগুলো বন্ধ করে দেয়া হয়েছে। জালিয়াতির সুযোগ একেবারে বিদায় দেয়ার জন্য কোচিং সেন্টারগুলোকে স্থায়ীভাবে বন্ধ করা হবে।

তিনি বলেন, এক মিনিটের জন্যও আমি পরীক্ষা হলে প্রবেশ করলে পরীক্ষার্থীদের ডিস্টার্ব হবে। আমার সঙ্গে সাংবাদিকরাও প্রবেশ করবেন। হলে পরীক্ষার্থীদের প্রতিটি সেকেন্ড অনেক মূল্যবান। এজন্য আমি হলে প্রবেশ করিনি।
মেডিকেল কলেজগুলোতে শিক্ষক সঙ্কট বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জানান, প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক নিয়োগ এবং অনেককে প্রমোশন দেয়া হচ্ছে। এক বছরের মধ্যে এ সঙ্কট দূর হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
এবার সরকারি ও বেসরকারি ৮৫টি মেডিকেল ও ডেন্টাল কলেজের ১০ হাজার ২৯৯ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৬৯ হাজার ৫০১ জন। ২৯ সরকারি মেডিকেল কলেজে ৩ হাজার ১৬২ এবং ৯ ডেন্টাল কলেজে ৫৩২ আসন রয়েছে। এছাড়া ৫৬ বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজে আসন সংখ্যা যথাক্রমে ৫ হাজার ৩২৫ এবং ১ হাজার ২৮০।
এবারই প্রথম পটুয়াখালী, জামালপুর, টাঙ্গাইল, মানিকগঞ্জ, সিরাজগঞ্জ ও রাঙ্গামাটির নতুন ছয়টিসহ সরকারি ২৯ মেডিকেল কলেজে শিক্ষার্থী ভর্তি করা হবে। বরিশাল অফিস জানায়, বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হয়েছে।#

0 comments:

Post a Comment

Thnx

Blogger news