Saturday, October 25, 2014

রাবির এফ জি ও সি ইউনিটের ফল প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের জীব ও ভু-বিজ্ঞান অনুষদ ভক্ত ‘এফ’ ইউনিট,কৃষি অনুষদ ভুক্ত ‘জি’ ইউনিট ও বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের  ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ শনিবার দুপুরে ও সন্ধায় তিন অনুষদের ডীন অফিসসুত্রে  এ তথ্য জানা গেছে।

জীব ও ভু-বিজ্ঞান অনুষদের ডীন আব্দুল লতিফ বলেন, পরীক্ষায় অংশগ্রহনকারী প্রার্থীদের মধ্য থেকে প্রাপ্ত নম্বর অনুযায়ী মেধার ভিক্তিতে বিজ্ঞান গ্রুপ থেকে প্রথম ২ হাজার ১১ জন এবং অ-বিজ্ঞান গ্রুপ থেকে ৫৯৬ জনকে প্রাথমিক ভাবে নির্বাচন করা হয়েছে।
নির্বাচিত প্রার্থীদের মধ্যে বিজ্ঞান গ্রুপ থেকে প্রথম ১ হাজার ও অ-বিজ্ঞান গ্রুপ থেকে ৩০০ জনের সাক্ষাৎকার গ্রহন করা হবে।


সাক্ষাৎকারের পর ভর্তির চুড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। প্রয়োজনে অবশিষ্ঠ প্রার্থীদের মধ্য থেকে মেধাক্রম অনুসারে দ্বিতীয় বার সাক্ষাৎকার গ্রহন করা হবে। ১ নভেম্বর সকাল ৯ থেকে ২ পর্যন্ত বিজ্ঞান গ্রুপ প্রথম ১ থেকে ৪০০জন, ২ নভেম্বর সকাল ৯ থেকে ২ পর্যন্ত বিজ্ঞান গ্রুপ ৪০১ থেকে ৮০০জন ,৩ নভেম্বর সকাল ৯ থেকে ২ পর্যন্ত বিজ্ঞান গ্রুপ ৮০১ থেকে ১ হাজার পর্যন্ত এবং ৬ নভেম্বর অ-বিজ্ঞান গ্রুপ থেকে প্রথম ৩০০ জনের সাক্ষাৎকার গ্রহন করা হবে।

তিনি আরও বলেন, সাক্ষাৎকারের সময় ভর্তি পরীক্ষায় সত্যায়নকৃত প্রবেশপত্র, এস.এস.সি. ও এইচ.এস.সি. পরীক্ষার মূল মার্কস সার্টিফিকেট এবং এইচ. এস. সি.পরীক্ষার মূল রেজিষ্ট্রেশন কার্ড নম্বরপত্র ও সনদপত্র সাথে নিয়ে আসতে হবে।

কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. শাহানা কায়েস বলেন, উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মধ্যে থেকে মেধা ক্রম অনুসারে প্রাথমিকভাবে ০১-৯৭৮ জনকে ৮ নভেম্বর সকাল সাড়ে ৮ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত কৃষি অনুষদ কার্যালয়, কৃষি অনুষদ ভবন, ২য় তলায় সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে।

সাক্ষাৎকারের জন্য নির্বাচিত প্রার্থীদেরকে ভর্তি পরীক্ষায় সত্যায়নকৃত প্রবেশপত্র, এস.এস.সি. ও এইচ.এস.সি. পরীক্ষার মূল মার্কস সার্টিফিকেট এবং এইচ. এস. সি.পরীক্ষার মূল রেজিষ্ট্রেশন কার্ড নম্বরপত্র ও সনদপত্র সাথে নিয়ে আসতে হবে।

সাক্ষাৎকারের পর ভর্তির জন্য চূড়ান্ত মেধাতালিকা ও অপেক্ষমান তালিকা আগামী ১১ নভেম্বর কৃষি অনুষদের নোটিশ বোর্ডে ও www.ru.ac.bd তে প্রকাশ করা হবে। উভয় ইউনিটের রেজাল্ট অনুষদের নোটিশ বোর্ড ও বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে এ পাওয়া যাবে।

‘সি’ ইউনিটের ফল প্রকাশ
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। শনিবার রাত ৭টার দিকে এ ফল প্রকাশ করা হয় বলে জানিয়েছেন বিজ্ঞান অনুষদের ডীন হাবিবুর রহমান।

তিনি জানান, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রাপ্ত নম্বর অনুযায়ী মেধাক্রম অনুসারে জোড় ও বিজোড় প্রত্যেক গ্রুপ থেকে প্রথম ১৫০০করে মোট ৩০০০ জনকে প্রাথমিকভাবে সাক্ষাৎকার গ্রহণের জন্য নির্বাচিত করা হয়েছে।

আগামী ১১ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত পর্যন্ত বিজোড় রোলধারীদের এবং আগামী ১২ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত জোড় রোলধারীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। সাক্ষাৎকারের পর আগামী ১৬ নভেম্বর ভর্তির জন্য চুড়ান্ত মেধা ও অপেক্ষমান তালিকা প্রকাশ করা হবে।

তিনি আরও বলেন, সাক্ষাৎকারের সময় উত্তীর্ণ শিক্ষার্থীকে বিভাগ পছন্দের ফরম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.ru.ac.bd) থেকে ডাউনলোড দিয়ে পূরণ করে আনতে হবে। এছাড়া ভর্তি পরীক্ষায় সত্যায়নকৃত প্রবেশপত্র, এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল নম্বরপত্র এবং এইচএসসি পরীক্ষার মূল নিবন্ধনপত্রও সঙ্গে আনতে হবে বলেও জানান তিনি।

0 comments:

Post a Comment

Thnx

Blogger news