Sunday, October 26, 2014

চবিতে ভর্তি যুদ্ধ শুরু সোমবার

আগামীকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শুরু হচ্ছে ৮ দিনের ভর্তিযুদ্ধ। প্রথম দিনে সমাজ বিজ্ঞান অনুষদের (ডি ১-৩ ইউনিট) পরীক্ষা অনুষ্ঠিত হবে।
২০১৪-১৫ শিক্ষাবর্ষে স্নাতক সম্মান/ইঞ্জিনিয়ারিং কোর্স/ বিবিএ প্রোগ্রামে ১ম বর্ষের এই ভর্তি পরীক্ষায় সাধারণ ও সংরক্ষিতসহ ৪ হাজার ৪৭৭টি আসনের বিপরীতে ১ লাখ ৭৯ হাজার ৫৭৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশ নিচ্ছেন।

ভর্তি পরীক্ষা উপলক্ষে চট্টগ্রাম নগরী থেকে ক্যাম্পাসে যাতায়াত, শাটল ট্রেন, নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরিবর্তন করা হয়েছে বিশ্ববিদ্যালয়গামী শাটন ট্রেনের সময়সূচিও। পরিবর্তিত সময়সূচি অনুসারে চট্টগ্রামে ষোলশহর রেলস্টেশন থেকে সকাল ৭টা, ৭টা ৪৫মিনিট, সাড়ে ৮টা, দুপুর ১২টা, বিকেল ৩টা, বিকেল ৪টা এবং রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ট্রেন ছেড়ে যাবে।
অন্যদিকে, বিশ্ববিদ্যালয় রেলস্টেশন থেকে সকাল ৮টা ১৫ মিনিট, ৯টা, দুপুর ১টা, দেড়টা, বিকেল ৪টা ৫০মিনিট, বিকেল সাড়ে ৫টা এবং রাত ৯টা ৪০মিনিটে ট্রেন ষোলশহর রেলস্টেশনের উদ্দেশে ছেড়ে যাবে। ২৭ অক্টোবর থেকে ৫ নভেম্বর ভর্তি পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত শাটল ট্রেন এ সূচি অনুসারে চলাচল করবে।
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার্থীর ২ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, এইচএসসি/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ডের মূলকপি এবং ডাউনলোডকৃত দুই কপি প্রবেশপত্র পরীক্ষার হলে নিয়ে আসতে হবে। ডাউনলোড করা প্রবেশপত্র, ছবিযুক্ত মূল রেজিস্ট্রেশন কার্ড ছাড়া ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। পরীক্ষার হলে সিমযুক্ত ঘড়ি, সিমযুক্ত কলম, সিম বা মেমোরি কার্ড অপশনযুক্ত ক্যালকুলেটর ও সিমযুক্ত অন্যান্য ডিভাইস এবং মোবাইলফোন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।#

0 comments:

Post a Comment

Thnx

Blogger news