Sunday, October 19, 2014

দাবি না মানলে শহীদ মিনারে গণজমায়েত


ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগের দাবি আগামী ২৪ অক্টোবরের মধ্যে মানা না হলে ২৫ অক্টোবর বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ছাত্র-শিক্ষক-অভিভাবক গণজমায়েত কর্মসূচির ঘোষণা দিয়েছে আন্দোলনরত ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

১৯ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুরে ১টা পর্যন্ত ঢাবির টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ কর্মসূচি থেকে এ ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে আন্দোলনরত ৫ শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে শাহবাগ থানা পুলিশ। সেই সঙ্গে শিক্ষার্থীদের জমায়েত ছত্রভঙ্গ করে দেয়।

এ খবর আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা ফের টিএসসি এলাকায় জড়ো হতে থাকে এবং স্লোগান দিতে থাকে। পরে আটক হওয়া পাঁচ শিক্ষার্থীকে বেলা একটার দিকে ছেড়ে দেয় পুলিশ। এরপর তাঁরা অপরাজেয় বাংলার সামনে চলা আন্দোলনকারীদের বিক্ষোভ সমাবেশে যোগ দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এম আমজাদ আলী বলেন, আন্দোলনকারীরা এখনো এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নন। সেই হিসেবে তাঁরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আন্দোলন করতে পারেন না। এ কারণে পুলিশ তাঁদের সরিয়ে দিয়েছে। পুলিশের আহ্বান অগ্রাহ্য করায় পাঁচজনকে আটক করে পুলিশ।

এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে তাদের পরবর্তী কর্মসূচি সম্পর্কে  জানতে চাইলে তারা জানান, ২১ তারিখ তারা ঢাবি ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করবেন। এছাড়া ২৪ তারিখের মধ্যে দাবি মানা না হলে আগামী ২৫ অক্টোবর বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ছাত্র-শিক্ষক-অভিভাবক গণজমায়েত হবে।

0 comments:

Post a Comment

Thnx

Blogger news