Wednesday, November 19, 2014

সংগ্রহে রাখুন ২০১৫ সালের এসএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি

মাধ্যমিক (এসএসসি) ও সমমানের পরীক্ষা-২০১৫’র সময়সূচি অনুমোদন করেছে শিক্ষা মন্ত্রণালয়। পূর্বে ঘোষিত সময়সূচী অনুসারেই আগামী ২ ফেব্রুয়ারি থেকে এই পরীক্ষা শুরু হবে। শিক্ষা মন্ত্রণালয় ১৮ নভেম্বর মন্ত্রণালয়ের ওয়েবসাইটে উক্ত অনুমোদিত সময়সূচী প্রকাশ করেছে।
গত ২৮ অক্টোবর ২০১৪ তারিখ মঙ্গলবার খসড়া সময়সূচি প্রকাশ করে মতামতের জন্য ওয়েবসাইটে দেওয়া হয়। উক্ত সময়সূচী অপরিবর্তিত রেখে সর্ব সম্মতিক্রমে ১৮ নভেম্বর সোমবার পুনরায় এই সূচী প্রকাশ করা হয়।
এর আগে প্রশ্ন ফাঁস রোধে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ পাবলিক পরীক্ষার মধ্যে বিরতি না রেখে সূচি করার কথা জানিয়েছিলেন। কিন্তু এর প্রতিবাদে বিভিন্ন স্থানে ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ করে। তাই চূড়ান্ত সূচিতে দুই পরীক্ষার মাঝে বিরতি রাখা হয়েছে। এবারও সকালের পরীক্ষা ১০ থেকে ১টা এবং বিকালের পরীক্ষা ২টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রকাশিত সময়সূচী নিচে দেওয়া হলোঃ

fingerএসএসসি ও সমমান পরীক্ষা ২০১৫’র সময়সূচি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

এসএসসি পরীক্ষা  ২০১৫ এর সময়সূচিঃSSC Routine 2015

SSC-2015-Routineসময়সূচি অনুযায়ী, ২ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ পর্যন্ত আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসির তত্ত্বীয় পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং ১১ মার্চ সঙ্গীতের ব্যবহারিক পরীক্ষা এবং ১২ থেকে ১৬ মার্চের মধ্যে বেসিক ট্রেডসহ এসএসসির সব বিষয়ের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দাখিল পরীক্ষা ২০১৫ এর সময়সূচিঃ

Dakhil-2015
মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে তত্ত্বীয় পরীক্ষা ২ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হবে ১১ মার্চ। ১৫ থেকে ১৯ মার্চের মধ্যে সকল ব্যবহারিক পরীক্ষা শেষ করতে হবে।

দাখিল ভোকেশনাল পরীক্ষা ২০১৫ এর সময়সূচিঃDakhil Vocational 2015

এসএসসি ভোকেশনাল পরীক্ষা ২০১৫ এর সময়সূচিঃssc-vocational-Routine-20151

0 comments:

Post a Comment

Thnx

Blogger news